আজ || রবিবার, ১৯ মে ২০২৪
শিরোনাম :
 


তালায় বাল্যবিবাহের অপরাধে যুবকের কারাদন্ড

তালা উপজেলার পল্লীতে দশম শ্রেণিতে পড়ুয়া মাদ্রাসা ছাত্রীকে বিবাহের অপরাধে মোঃ হাসান আলী (২৩) নামের এক যুবককে ১৫ দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (১৮ অক্টোবর) বিকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল কুদ্দুস এ সাজা প্রদান করেন। অভিযুক্ত যুবক সাতক্ষীরা শহরের মিলবাজার এলাকার মোঃ ইনছাপ আলীর ছেলে। এদিকে নববধূ তালার ধানদিয়া ইউনিয়নের উত্তর সারসা গ্রামের নুর নাহার খাতুন (১৬) স্থানীয় দাখিল মাদ্রাসার ১০ম শ্রেণির ছাত্রী।
তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ রুহুল কুদ্দুস স্থানীয়দের বরাত দিয়ে জানান, গত বৃহস্পতিবার পারিবারিক সম্মতিতে গোপনে বিয়ে করেন অভিযুক্ত বর ও কনে। মঙ্গলবার সকালে তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার খবর পেয়ে থানা পুলিশের সহয়তা তাদের আটক করে নিয়ে আসেন। এরপর বাল্যবিবাহ নিরোধ আইনে অভিযুক্ত যুবককে ১৫দিনের কারাদন্ড প্রদান করা হয়।
তালা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার বলেন, একটি লিখিত অভিযোরে প্রেক্ষিতে প্রশাসনের সহযোগিতায় তাদেরকে উত্তর সারসা গ্রাম থেকে আটক করা হয়। পরে ঐ যুবককে সাজা প্রদান করে ভ্রাম্যমান আদালত। এ সময় বিয়ের উপর নিষেধাজ্ঞা জারি ও মেয়েকে তার অভিভাবকদরে হেফাজতে দেয়া হয়েছে। পাটকেলঘাটা থানার এস আই জাহিদ হাসানের নেতৃত্বে একটি টিম মোবাইল কোর্টকে সহায়তা করেছেন।
পাটকেলঘাটা থানার ওসি কাঞ্চন কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন।


Top